ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২১ || ৭ আশ্বিন ১৪২৮
Biz Barta :: বিজ বার্তা
Place your advertisement here

কর্মী ছাঁটাই করবে মাইক্রোসফট

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮  


পূর্ব পরিকল্পনা অনুযায়ী মাইক্রোসফট তাদের ৭০০ কর্মী  ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে। গত বছর তারা এ বছরের জুনের মধ্যে ২,৮৫০ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছিল। এরই অংশ হিসেবে এই ছাঁটাই। তবে ব্যবসায় খরচ কমাতে নয়, বরং দক্ষতার মূল্যায়নই এর উদ্দেশ্য।

ইতোপূর্বে নকিয়া মোবাইল ডিভিশন অধিগ্রহণের পর মাইক্রোসফটের মোবাইল বিভাগের ওপর ছাঁটাইয়ে বেশি প্রভাব পড়েছিল। সে সময় ১৮ হাজার কর্মী চাকরি হারান।

তবে আসন্ন ছাঁটাই কোনো নির্দিষ্ট গ্রুপের জন্য হবে না। মাইক্রোসফটের বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা অফিস এবং ব্যবসা ইউনিটে এই কার্যক্রম সমানভাবে চলবে। যার মধ্যে রয়েছে বিক্রয়, বিপণন, মানবসম্পদ, প্রকৌশল, অর্থসহ আরও অনেক বিভাগ।

বর্তমানে বিশ্বব্যাপী মাইক্রোসফটের ১ লাখ ১৩ হাজার কর্মী রয়েছেন। যার মধ্যে ৬৪ হাজার যুক্তরাষ্ট্রে।

তবে, ছাঁটাইয়ের ঘোষণা দেয়ার পরও প্রতিষ্ঠানটি বিভিন্ন বিভাগের জন্য লোক খুঁজছে। মাইক্রোসফটের ক্যারিয়ার ওয়েবপেজে ব্যবস্থাপক, প্রকৌশলী ও ডেভেলপারদের মতো পদ খালি রয়েছে। এছাড়া লিঙ্কডইনে মাইক্রোসফটের ১ হাজার ৬০০-এর বেশি চাকরির আবেদনের সুযোগ রয়েছে।

এদিকে চাকরি ছাঁটাই করলেও কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণায় বরাদ্দ বাড়াচ্ছে প্রতিষ্ঠানটি। সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে এমনই আভাস দিয়েছে তারা। সূত্র : বিজনেস ইনসাইডার


Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here