ঢাকা, ০১ ডিসেম্বর, ২০২১ || ১৭ অগ্রাহায়ণ ১৪২৮
Biz Barta :: বিজ বার্তা
Place your advertisement here

হাতের নাগালে নেই স্বর্ণ

বিজবার্তা রিপোর্ট :

প্রকাশিত: ২২ মে ২০২১  


সাধারণের হাতের নাগালে নেই স্বর্ণ। বলা যায় হু হু করে বাড়ছে দাম। এই দফায় ভরিতে বাড়ছে ২ হাজার ৪১ টাকা। অর্থাৎ ২২ ক্যারেট সোনার দাম গিয়ে দাঁড়াচ্ছে ৭৩ হাজার ৪৮৩ টাকা। নতুন দর ২৩ মে রোববার থেকে কার্যকর হবে।

 

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে। সর্বশেষ ১০ মে দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে বেড়েছিল ২ হাজার ৩৩৩ টাকা। আন্তর্জাতিক বাজারে মূল্য বৃদ্ধির কারণেই স্থানীয় বাজারে এই টালমাটাল অবস্থা।

 

দুই সপ্তাহের ব্যবধানে স্বর্ণের দাম ভরিতে বাড়ছে ৪ হাজার ৩৭৪ টাকা। গত বছরের ৬ আগস্ট দেশে স্বর্ণের দাম সর্বোচ্চ ভরিতে ৭৭ হাজার ২১৬ টাকা উঠেছিল। সেটিই ছিল দেশের ইতিহাসে সর্বোচ্চ দাম।

 

নতুন দর কাল রোববার থেকে কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের ১ ভরি স্বর্ণের অলংকার কিনতে লাগবে ৭৩ হাজার ৪৮৩ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭০ হাজার ৩৩৪ টাকা, ১৮ ক্যারেট ৬১ হাজার ৫৮৬ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ অলংকারের ভরি বিক্রি হবে ৫১ হাজার ২৬৩ টাকায়।

 

দুই সপ্তাহের ব্যবধানে স্বর্ণের দাম ভরিতে বাড়ছে ৪ হাজার ৩৭৪ টাকা। ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের অলংকার কিনতে লাগবে ৭৩ হাজার ৪৮৩ টাকা। তার সঙ্গে যুক্ত হবে মজুরি ও ভ্যাট।

 

জুয়েলার্স সমিতির এক কর্মকর্তা জানান, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম ব্যাপকভাবে বেড়ে গেছে। অন্যদিকে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় ব্যাগজ রুলসের আওতায় স্বর্ণ আসছে না। সে কারণে বিশুদ্ধ স্বর্ণের ঘাটতি দেখা দিয়েছে।

 


Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here