ঢাকা, ০৮ মে, ২০২১ || ২৫ বৈশাখ ১৪২৮
Biz Barta :: বিজ বার্তা
Place your advertisement here

‘আমার অনেক সম্পদ আছে, আমি সাতজন জমিদারের নাতি’

বিজবার্তা রিপোর্ট :

প্রকাশিত: ৭ মার্চ ২০২১  


অনেক সম্পদ আছে। আমি সাতজন জমিদারের নাতি, আমার নানারা সাত ভাই ছিল। এখন সব সম্পত্তি আমার কাছে আছে, সবাইকে বলছি আমাদের জায়গা সম্পদ তোমরা নিয়ে নাও। ঢাকা শহরে আমার বড় জায়গা আছে। আল্লাহই দিছে, ব্যবসা করেই করছি।

 

মুজিববর্ষে জাতীয় পর্যায়ে সেরা করদাতার সম্মাননা পেয়ে আনন্দে আপ্লুত কাউস মিয়া এভাবেই অভিব্যক্তি তুলে ধরেন। শুক্রবার সকালে তার হাতে সম্মাননা তুলে দেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা রহমাতুল মুনিম।

 

ব্যবসায় দীর্ঘ পথ পাড়ি দেয়ার স্মৃতি তুলে ধরে কাউস মিয়া জানালেন, তিনি এখনও অনেক ব্যবসায় জড়িত। অনেক ব্যবসা বাদও দিয়ে দিয়েছেন। প্রথম জীবনে করেছেন ৪০-৪২টা ব্যবসা। এখন ৮ থেকে ১০টি ব্যবসার সঙ্গে জড়িত। বলেন, এখনও সময় পেলেই ব্যবসায় সময় দেন। 

 

কাউস মিয়া জানান, তিনি নিজে বা পূর্ব বংশের কেউ কখনও ব্যাংক থেকে ঋণ নেননি। অনীহা রয়েছে রাজনীতিতেও। বলেন, ব্যাংক থেকে আমার পূর্ব বংশেও কেউ ঋণ নেয়নি, আমিও নেইনি। আমার পূর্ব বংশের কেউ রাজনীতি করেননি, আমিও করি না। ছেলেকেও করতে দেই না।

 

আমার ছেলের বংশ থেইক্যা কেউ সরকারি চাকরি করেন নাই। আমার বাবার কথা হইল রাজনীতিতে যাইবা না। নিজে খাবা গরিবরে দিবা। এইটাই তোমাদের সম্পদ। ৯১ বছরে এসে এই সম্মাননায় বেশ আনন্দিত কাউছ মিয়া। বলেন, আজকে আমি আনন্দিত।

 

কর প্রদানে সততা, আন্তরিকতা ও স্বপ্রণোদনার স্বীকৃতিস্বরূপ কাউস মিয়াকে জাতীয় রাজস্ব খাতের গুরুত্বপূর্ণ অ্যাওয়ার্ড সিআইপি মর্যাদায় ভূষিত করা হয়। ২০১৬-১৭ অর্থবছরে ঢাকা জেলার কর বাহাদুর পরিবার হিসেবে স্বীকৃতি প্রদান করা হয়। কর প্রদানে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ ধারাবাহিকভাবে ১৪ বার বিভিন্ন রাজস্ব পুরস্কারে ভূষিত হন তিনি।

 

৭০ বছরের ব্যবসায়ী জীবনে সরকারকে কর দিচ্ছেন ৫৩ বছর ধরে। তামাকের ব্যবসা দিয়ে শুরু করেন জীবন।


Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here