ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯ || ২৮ আশ্বিন ১৪২৬
Biz Barta :: বিজ বার্তা
Place your advertisement here

স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত

বিজবার্তা রিপোর্ট

প্রকাশিত: ২৩ ডিসেম্বর ২০১৮  


ঢাকা : স্বর্ণের দাম রোববার থেকে বাড়ানোর ঘোষণা দিয়ে তা আবার প্রত্যাহার করে নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে রোববার থেকে স্বর্ণের দাম বৃদ্ধির যে ঘোষণা দেওয়া হয়েছিল তা কার্যকর হয়নি, স্বর্ণ বিক্রি হচ্ছে আগের দামেই।

শনিবার সন্ধ্যায় বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের বাজারে ২২, ২১ ও ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি এক হাজার ১৬৬ টাকা বাড়ানোর ঘোষণা দিয়ে বলা হয়েছিল, রোববার থেকে নতুন দর কার্যকর হবে। পরে রাতে আগের বিজ্ঞপ্তিটি প্রত্যাহার করে নতুন বিজ্ঞপ্তিতে বাজুস জানায়, স্বর্ণের দাম বাড়ছে না, আগের দরই বহাল থাকছে। যদিও আগের বিজ্ঞপ্তিটি প্রত্যাহারের কোনো কারণ তখন জানানো হয়নি। বর্তমানে বাজুসের ওয়েবসাইটে গত ৫ আগস্ট ধার্য করা স্বর্ণের মূল্য তালিকা প্রদর্শিত হচ্ছে।

বিদ্যমান দরে সবচেয়ে ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেট মানের স্বর্ণ ভরিপ্রতি ৪৭ হাজার ৪৭২ টাকায়, ২১ ক্যারেট মানের স্বর্ণ ভরিপ্রতি ৪৫ হাজার ১৯৮ টাকায় এবং ১৮ ক্যারেট মানের স্বর্ণ ভরিপ্রতি ৪০ হাজার ১২৪ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণ ভরিপ্রতি ২৭ হাজার ৫৮৫ টাকায় এবং ২১ ক্যাডমিয়ামের রূপা ভরিপ্রতি এক হাজার ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়ার পর তা আবার প্রত্যাহারের কারণ সম্পর্কে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার জানান, কমিটির সবার সম্মতিতেই স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়েছিল। তবে বড়দিন, জাতীয় সংসদ নির্বাচন ও ইংরেজি নববর্ষকে সামনে রেখে সেই সিদ্ধান্ত পরে স্থগিত করা হয়।


Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here