ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯ || ২৮ আশ্বিন ১৪২৬
Biz Barta :: বিজ বার্তা
Place your advertisement here

জানুয়ারিতে চা প্রদর্শনী

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮  


বাংলাদেশ চা বোর্ডের আয়োজনে দেশে প্রথমবারের মতো চা প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ১২ থেকে ১৪ জানুয়ারি এ প্রদর্শনী হবে।

এ প্রদর্শনী প্রবেশমূল্য ছাড়া সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীতে গোল্ড প্যাভিলিয়ন ও সিলভার প্যাভিলিয়নসহ ৩০টি প্যাভিলিয়ন এবং ২০টি স্টল থাকবে।

বাংলাদেশ চা বোর্ডের চা ব্যবস্থাপনা কোষের জেনারেল ম্যানেজার মো. শাহজাহান আকন্দ জানান, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এনডিসি পিএসসি এর ঐকান্তিক আগ্রহ ও প্রচেষ্টায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রদর্শনীতে বাংলাদেশ ও ভারতের চা সংশ্লিষ্ট বেশ কিছু কোম্পানি অংশ নেবে। বাংলাদেশীয় চা সংসদ, দেশের বিভিন্ন চা উৎপাদনকারী প্রতিষ্ঠান, চা প্যাকেজিং ও বাজারজাতকরণ কোম্পানি, বিভিন্ন মেশিনারিজ কোম্পানিসহ চা সংশ্লিষ্ট কোম্পানিগুলো প্রদর্শনীতে অংশগ্রহণ করবে।

এছাড়াও টি গ্রোয়ার্স, টি প্ল্যান্টার্স টি ব্রোকার্স, টি প্রডিউসার, সিরামিক কোম্পানি, ইকো-ট্যুরিজম প্রতিষ্ঠান, হোটেল-রিসোর্ট প্রতিষ্ঠান অংশ নেবে।

মো. শাহজাহান আকন্দ আরো জানান, চা প্রদর্শনী ২০১৭ এ বাংলাদেশে উৎপাদিত হ্যান্ডমেইড সাতকড়া চা, অর্থোডক্স চা, গ্রিন টি, হোয়াইট টি, সিলভার টি, উলং টি, সিটিসি ব্লাক প্রিমিয়াম টি, সাইট্রোনালা টি, জিনজার টি, রোজ টি, লেমন টি, তুলসি চা, আমলকি চা ও তেজপাতা চা প্রদর্শন ও বিক্রয় করা হবে।


Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here
এই বিভাগের আরো খবর
Place your advertisement here