ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৯ || ২৮ আশ্বিন ১৪২৬
Biz Barta :: বিজ বার্তা
Place your advertisement here

কম দামে তিন পণ্য নিয়ে আসছে টিসিবি

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  


বিজবার্তা রিপোর্ট : ভর্তুকিমূল্যে আগামী সোমবার থেকে তিনটি পণ্য বিক্রি শুরু করবে রাষ্ট্রায়ত্ব প্রতিষ্ঠান টিসিবি। দূর্গাপূজা উপলক্ষে এই কার্যক্রম চলবে সাতদিন। বিক্রি করা হবে সয়াবিন তেল, মশুর ডাল এবং চিনি। ট্রাকে ছাড়াও টিসিবি’র সারাদেশে নিয়োগকৃত ডিলাররাও বিক্রি করবে এই তিন পণ্য। এর সঙ্গে শুধুমাত্র রাজধানীতে বাড়তি পণ্য হিসেবে বিক্রি হবে পেঁয়াজ। ৩৫টি ট্রাকে থাকবে ক্রেতার চাহিদায় থাকা এই পণ্য।

প্রতিকেজি সয়াবিন তেলের ভোক্তা পর্যায়ে বিক্রি মূল্য ৮৫ টাকা। এছাড়া স্থানীয়ভাবে কেনা মাঝারি সাইজের প্রতিকেজি মশুর ডাল বিক্রি হবে ৫০ টাকায়। একই দামে বিক্রি হবে চিনিও। আর পেঁয়াজের কেজি রাখা হচ্ছে ৪৫ টাকা, যা শুধুমাত্র রাজধানীর ট্রাক সেল কার্যক্রমের মধ্যেই সীমাবদ্ধ। একজন ডিলার চিনি বরাদ্দ পাবেন ৪০০ থেকে ৫০০ কেজি। এছাড়া মশুর ডাল এবং সয়াবিন তেল বরাদ্দ দেয়া হবে যথাক্রমে ৩০০ থেকে ৪০০ কেজি এবং লিটার। সারাদেশে ছড়িয়ে থাকা টিসিবি'র দুই হাজার ৮২৫ জন ডিলার এবং ১৮৭টি ট্রাকে বিক্রি হবে এই তিন পণ্য।  
 
 
রাজধানীর উত্তর সিটি কর্পোরেশন এলাকার মধ্যে মহাখালী কাঁচাবাজার, খামারবাড়ী, আগারগাঁও, তালতলা, শেওড়াপাড়া বাজার, ৬০ ফিট রোড ভাঙ্গা মসজিদ মিরপুর, মিরপুর-১০, মিরপুর-১, বাংলা কলেজ, গাবতলী, রজনীগন্ধা সুপার মার্কেট কচুক্ষেত ঢাকা ক্যান্টনমেন্ট, শ্যামলী, ন্যাম গার্ডেন, মোহাম্মদপুর টাউন হল মার্কেট, লালমাটিয়া আড়ং মাঠ, জিগাতলা মোড়, ধানমিন্ড সরকারি কলোনী, সাইন্স ল্যাবরেটরি মোড়, পলাশি/ছাপড়া মসজিদ, নিউমার্কেট পোষ্ট অফিস বটতলা, আসকোনা হাজী ক্যাম্প, রাজলক্ষী কমপ্লেক্স উত্তরা/আজমপুর/জসিমউদ্দিন এলাকায় চলবে ট্রাক সেল কার্যক্রম।
 
এছাড়া দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকার মধ্যে সচিবালয় গেট, প্রেসক্লাব, কাপ্তান বাজার, জেলা প্রশাসকের কার্যালয়, দৈনিক বাংলা মোড়, মতিঝিল সরকারি কলোনী, মতিঝিল বক চত্ত্বর, দিলকুশা, বাংলাদেশ ব্যাংক চত্ত্বর/কমলাপুর বাসস্ট্যান্ড, ফকিরারপুল বাজার ও আইডিয়াল জোন, মালিবাগ বাজার, শান্তিনগর বাজার, রামপুরা বাজার, বনশ্রী আইডিয়াল স্কুলের পার্শ্বে, খিলগাঁও তালতলা বাজার, শাজাহানপুর বাজার, বাসাবো বাজার/মাদারটেক/নন্দীপাড়া কৃষি ব্যাংকের সামনে, ভিখানুন্নেছা ১০নং গেট ইস্টার্ণ হাউজিং/অফিসার্স ক্লাব, ইস্কাটন গার্ডেন মসজিদ এলাকায় চলবে ট্রাক সেল কার্যক্রম।  
 
প্রতিদিন সকাল থেকে সন্ধা ছয়টা পর্যন্ত চলবে এই বিক্রি কার্যক্রম। চিনি জনপ্রতি সর্বোচ্চ চার কেজি, সয়াবিন তেল পাঁচ লিটার এবং মশুর ডাল কিনতে পারবেন চার কেজি করে। টিসিবি গুদামে মজুদ আছে এক হাজার টন চিনি, ৫০০ টন করে মশুর ডাল এবং চিনি। আরও পণ্য সংগ্রহের জন্য দরপত্র আহবান করেছে সরকারি এই প্রতিষ্ঠান। এরই মধ্যে ভ্রাম্যমান ট্রাকসেল কার্যক্রম নির্বিঘ্নে পরিচালনার ক্ষেত্রে ঢাকা মহানগরীর সকল থানায় চিঠি দিয়েছে টিসিবি। প্রতিষ্ঠানটির মুখপাত্র হুমায়ুন কবীর জানান, ক্রেতাকে স্বস্তি দিতেই এই উদ্যোগ নিয়েছে টিসিবি। বছরের নানা সময়ে নায্যমূল্যে পণ্য বিক্রি কর্মকান্ড পরিচালনা করবে এই প্রতিষ্ঠান। আগের চেয়ে এই বিক্রি কার্যক্রম আরও বাড়িয়ে দেবার উদ্যোগ নেয়া হয়েছে।


Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here
Place your advertisement here